/* */ .BSNews {background:#eeeeee;width:100%;font-family:Arial, sans-serif;font-size:12px;font-weight:bold;line-height:1.4em;display:inline-block;margin-right:25px;margin-top:9px;} .news {width:100%;margin:0 auto;padding:0 2px;line-height: 1.4em;text-align:left;font:normal 13px Arial;color:#000000;overflow:hidden;clear:both;} .news a:link, .news a:visited{color:#000000;text-decoration:none;} .news a:hover {color:#333333;text-decoration:underline;

Index Labels

“বহুল ব্যবহৃত এবং সবচেয়ে জনপ্রিয় ১০টি ফ্রি URL Redirection ওয়েবসাইট”

.

হয়ত আপনি ব্লগস্পট/ওয়ার্ডপ্রেস ইত্যাদি নাম বলতে বলতে হয়ে পড়েছেন ক্লান্ত।কিংবা,আপনি হয়তো এত বড় নাম কাউকে বলতেও পারছেন না অথবা ভিজিটর ঠিক করে মনে রাখতে না পারায় আপনি হারাচ্ছেন আপনার কিছু ভিজিটর।হ্যা,আসলেই কথা গুলো সত্যি।আর তাই এই সকল বড় বড় নাম গুলোকে কেটে কেটে ছোট করার জন্যই আজ আমার এই লেখা।আজ আমি বহুল ব্যবহৃত এবং জনপ্রিয় ১০ টি URL Redirection সাইটের সাথে পরিচয় করিয়ে দেব।



তাহলে শুরু করছি-

১.প্রথমে যে সাইটটির সাথে পরিচয় করিয়ে দিচ্ছি তা হচ্ছে সবার চেনা,সবাই অন্তত একবার এই সাইট ব্যবহার করে ধরা খেয়েছেন অথবা গুগল পেজর‌্যঙ্ক হারিয়েছেন এমন একটি সাইট।আর সেই সাইটটি হল www.dot.tk ।আপনি যদি ইউটিউবে url redirection নিয়ে সার্চ করেন তবে তার বেশীর ভাগ দেখবেন এই সাইটের জন্য।এটি নিয়ে এর আগে আমি টিউন করেছি।বিস্তারিত নাই বা বললাম।এই সাইটের সব গুলো রিনেম করা সাইটের url এর শেষে হবে .tk

ওয়েবসাইটঃ www.dot.tk


২.Redirect100 মোটামুটি চলে এ রকম একটি সাইট যা আপনার ওয়েবসাইট url কে শেষে

url-go.com অথবা url-site.com যুক্ত করবে।যেমন,আপনার সাইট যদি হয় mybangladesh.blogspot.com তাহলে এটি রূপ নেবে mybangladesh.url-go.com বা mybangladesh.url-site.com।এগুলো সাধারনত যাদের অনেক বর url তাদের জন্য ভালো।।

ওয়েবসাইটঃ www.redirect100.com


৩.www.kickme.to কিছুটা ভালো মানের মনে রাখার মত url আপনাকে দিতে পারবে।এতে আপনি বিভিন্ন ক্যাটাগরিতে ভালো কিছু url পাবেন।

ওয়েবসাইটঃ www.kickme.to


৪.HotRedirect এর URL গুলো একটু বড় হয়।তবে গুগল পেজর‌্যঙ্ক এর ক্ষেত্রে এগুলো সমস্যা করে না।পেজ র‌্যঙ্ক মানে সার্চ পজিশন এ আগে থাকার জন্য এগুলো সমস্যা করে না।

ওয়েবসাইটঃ www.hotredirect.com


৫.Ne1.NET অন্যান্য গুলোর মত।এটি মুলত অনেক বড় URL ছোট করার জন্য অনেক ভাল।উদাহরন হিসেবে ধরুন আপনার ওয়েবসাইটের URL http://www.tezatrisp.com/ourusers/directories/yourname তাহলে আপনার URL হবে http://Yourname.ne1.net

ওয়েবসাইটঃwww.ne1.net


৬.ShortURL এর মাধ্যমে আপনি প্রচুর ভালো ভালো ছোট URL পাবেন।যেমন 2tunes.com বা vze.com ইত্যাদি যা আপনার ডোমেইনকে ছোট ও প্রফেশনাল করতে সাহায্য করবে।

ওয়েবসাইটঃ www.shorturl.com


৭.WebAlias একটি ভালো URl Redirection ওয়েবসাইট।এটি্তে বিভিন্ন ক্যাটাগরি ভিত্তিক আপনি আপনার পছন্দের ডোমেইন ফরওয়ার্ড করতে পারবেন।যেমনঃsail.to, up.to,mp3-archives.com ইত্যাদি।

ওয়েবসাইটঃwww.webalias.com


৮. Co.CC নিঃসন্দেহে একটি ভালো URL ফরওয়ার্ডিং সার্ভিস।এর সম্পর্কে কম বেশী সবাই জানে।তাই এ সম্পর্কে বিস্তারিত কিছুই বলার নেই।টেকটিউনে এটি নিয়ে এর আগে অনেক টিউন হয়েছে।Co.CC শুধু ভালো URL ফরওয়ার্ডিং সার্ভিস নয় এটি একটি ভালো ফ্রি ডোমেইন সার্ভিস।

ওয়েবসাইটঃ www.co.cc


৯.আমার দেখা সবচেয়ে ভালো URL forwarding সার্ভিস গুলোর মধ্য Ulimit একটি।সবচাইতে ছোট ও ভালো মানের URL ফরওয়ার্ডিং সার্ভিস পাওয়া যায় এতে।যেমন উদাহরন হিসেবে রয়েছে be.tf,euro.tf,com.st,fr.fm,int.ms,best.cd ইত্যাদি।আশা করি এটি আপনাদের ভালো লাগবেই।

ওয়েবসাইটঃ www.ulimit.com


১০.সবার শেষে এখন যে সাইটের সাথে পরিচয় করিয়ে দেব তা আমার অনেক পছন্দের একটি সাইট।এটি দিয়ে আমার অন্যতম একটি সাইট RadioLink.Net.tc আমি ফরওয়ার্ড করেছি।

সাইটটি হচ্ছে SmartDots.Com।এতে আপনি ভালো ভালো কিছু সর্ট URL পাবেন যা যথেস্ট প্রফেশনাল।যেমন net.tc,us.tc,eu.tc ইত্যাদি।মোটামুটি সব ধরনের ফুল ডোমেইনে এর URL আপনি এখানে পাবেন তবে তার শেষে শুধু .tc যুক্ত থাকবে।আশা করি আপনাদের অবশ্যই ভালো লাগবে।

ওয়েবসাইটঃ www.smartdots.com


উপরে যে ১০টি সাইট দিয়ে URL Redirection এর কথা আপনাদের সাথে আলোচনা করলাম তা নিসন্দেহে ফ্রিতে এবং কোন প্রকার ঝামেলা ছাড়া।আর যে ঝামেলা আপনার হবে তাহল রেজিস্ট্রেশন এর ঝামেলা।এছাড়া আর কোন ঝামেলা নেই।সব গুলো আমার পরিক্ষিত।

কোন সমস্যা হলে ইমেইল করুন অথবা সাউটবক্সে কমান্ট করুন।

It's time to change...

FAQ's

Blogger দ্বারা পরিচালিত.

Search Wikipedia

সার্চ ফলাফল

Featured Posts Coolbthemes

Blog Archive

Archive

Find Us On Facebook

Subscribe Here

Advertisement

Featured Video

Featured Video

Contact Us

নাম

ইমেল *

বার্তা *

About us


FAQ's


Social Share

Text Widget

Popular Posts

TEXT WIDGET

Blogroll

Blogger Template

About

Blogroll

myspace web counter

Social Profiles

Popular Posts